Shubhajit Datta - শুভ জিত দত্ত: কবিতা রঙিন দিন

Monday, February 26, 2024

কবিতা রঙিন দিন

 রঙিন দিন

-শুভ জিত দত্ত 

সুখের খেলায় আজ মেতে উঠি এক পসরা

বৃষ্টির আগমনে

যেদিন থেকে এক অভাগা কে আপন করেছিলে

নিজের খেয়ালে 

সেদিন থেকে রচিত হয়েছে আমার কষ্টের 

অধ্যায়ের সমাপ্তি 

এবার হতাশা গুলোর সময় এসেছে একে একে

বিদায় নেওয়ার 

আমার প্রত্যেকটা দিন এখন যেন বসন্তের মতো 

রঙিন হয়ে ওঠে

কষ্টের সাক্ষাৎ পাওয়া এখন যেন নেহাত দুঃসাধ্য 

ব্যাপার বটে

উড়ন্ত পাখিদের দলের আমিও এখন এক দুরন্ত 

কান্ডারী হয়েছি

গাংচিলের সাথে আমি নিত্য মেতে উঠি 

উত্তাল যৌবনে

আমি আজ তাই নেহাত বাঁধনহারা নতুন

মানুষের আগমনে

আমি নিত্য নতুন পসরা সাজিয়ে অপেক্ষারত

বরণ এর প্রস্তুতি 

নিজেকে তাই বিলীন হতে দেখি এখন কেবল 

তোমার মাঝে

হঠাৎ হঠাৎ হারিয়ে ফেলি অচেনা পথ ধরে 

এমন বেহাল দশা

আজগুবি নিত্যনতুন ঘটনা হঠাৎ ঘটছে 

আমার সাথে

খুব তাই উপভোগ করছি এমন রং মাখা

দিন গুলো।।




No comments:

Post a Comment

কবিতা তবুও ভালো থেকো

 তবুও ভালো থেকো -শুভ জিত দত্ত  যাবেই যখন ছেড়েই তুমি , হঠাৎ এসে জড়ালে কেন মায়ার জালে । এই তো আমি ,নৃত্য নতুন স্বপ্ন দেখি  তোমার চোখের অন্ত...