Shubhajit Datta - শুভ জিত দত্ত: কবিতা একরাশ স্বস্তি

Thursday, February 22, 2024

কবিতা একরাশ স্বস্তি

 কবিতা 


একরাশ স্বস্তি

-শুভ জিত দত্ত


আমার সময় গুলো হারিয়ে গেছে অজস্র কাজের ভীড়ে

যেখানে দু'দণ্ড ক্লান্তি আমার কাছে অসহায় হয়ে ফিরেছে

নিজেকে আড়াল করবার চেষ্টা যতটা করেছি ,বিশাল 

এক বোঝা চেপে ধরেছে ঠিক ততটাই।

নিজের কথা গুলো অগোছালো ভাবে জড় হচ্ছে ক্রমে

একটা সময় না বলা কথাগুলো হারিয়ে গেছে অতল 

গহ্বরে ।

এই অস্থিরতা সারাদিন ভর করে ,আমাকে গ্রাস করছে।

এতদিন পর এক স্বস্তির জায়গা আছে , সে জায়গা তুমি

মুছে গিয়েছে কষ্টের চিহ্ন টুকু, তোমার হাত তখন আমার

কপাল যেদিন স্পর্শ করেছিলো।

আমার ক্লান্তি নিমিষেই দূর হয় যখন আমার চুলের ফাঁকে

নরম স্পর্শ অনুভব করি।

আমার ঘুম হারিয়ে গিয়েছিল ,চোখে ঘুমের লেশ ছিল না

তোমার পাশে থাকা যেন আমার স্বস্তির ঘুমের কারণ

এখন আমি শত সহস্র কষ্ট সহ্য করতে পারি, তারা চাইলেও

কোনো মতে আমাকে ছুঁয়ে যেতে পারে না কারণ 

প্রতিটাই সন্ধ্যায় নিজের কষ্টের কথা বলতে পারি।

আমার খারাপ লাগা গুলো এখন দূর হয়ে গেছে 

এখন ভাল থাকার একমাত্র কারণ কিন্তু তুমি।।



No comments:

Post a Comment

কবিতা তবুও ভালো থেকো

 তবুও ভালো থেকো -শুভ জিত দত্ত  যাবেই যখন ছেড়েই তুমি , হঠাৎ এসে জড়ালে কেন মায়ার জালে । এই তো আমি ,নৃত্য নতুন স্বপ্ন দেখি  তোমার চোখের অন্ত...