Shubhajit Datta - শুভ জিত দত্ত: কবিতা সাহসের হাতিয়ার

Monday, March 18, 2024

কবিতা সাহসের হাতিয়ার

 সাহসের হাতিয়ার

-শুভ জিত দত্ত 


দিন শেষে কত টুকু খোঁজ নিতে পেরেছি,

সারাদিনের ব্যস্ততার ভেঙে ফেলে।

থাকুক শত কাজের বোঝা মাথার উপর,

শুধু বিস্মৃতি আসার সুযোগ না পাক।


আমার হাজারো সৃজনশীলতা আজ,

তোমাকে ঘিরে তৈরি হয়।

একদিন এক বিশাল গ্যালারি তৈরি করে ,

তোমাকে উপহার হিসেবে দেব।


তোমার সামান্য চাওয়া টুকু আমার কাছে, 

সেদিন নেহাত তুচ্ছ মনে হবে।

তার থেকে বড় কিছু তৈরি করে রেখেছি ,

একদিন সময় করে বুঝিয়ে দেবো।


আজকের আমি সেদিন হারিয়ে যেতাম,

হতাশা সেদিন পালিয়ে গিয়েছিল।

একটা মানুষ আমাকে ঘিরে সাহস এর,

জাল বিস্তার করে ঘিরে রেখেছিল।


আজ তাই আমি ডুবে যায় নি তার কারণ 

সেদিন নৌকার হাল ধরেছিলে‌ তুমি।

হাজারো ঝড়, স্রোত, জোয়ার ভাটার পরেও 

নৌকা একটি বারও দিকভ্রান্ত হয়নি।






No comments:

Post a Comment

কবিতা তবুও ভালো থেকো

 তবুও ভালো থেকো -শুভ জিত দত্ত  যাবেই যখন ছেড়েই তুমি , হঠাৎ এসে জড়ালে কেন মায়ার জালে । এই তো আমি ,নৃত্য নতুন স্বপ্ন দেখি  তোমার চোখের অন্ত...